করোনা সংক্রমণরোধে প্রচারে কনিষ্ঠযোদ্ধা রুদ্রজিৎ


মে ৩ ২০২০

করোনা সংক্রমণরোধে স্বাস্থ্য সচেতনতায় এবার প্রচারে নেমেছে প্রথম শ্রেণিতে পড়ুয়া রুদ্রজিৎ পাল নামে এক শিশু। 

শনিবার (০২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার বিভিন্ন সড়কে ঘুরে ঘুরে মাইকিং করে মানুষকে ঘরে থাকার আহবান জানায় এই শিশু। পাশাপাশি নিজের হাতে লেখা সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করে সে।

এদিকে একজন শিশুকে এমনভাবে প্রচার করতে দেখে প্রশংসায় সরব হয়েছেন আখাউড়াবাসী। যেভাবে শিশুটি রাস্তায় অটোরিকশায় করে মাইকে প্রচার করছে তা দেখে উচ্ছুসিত হয়েছে মানুষ। সবাই তার উদ্যোগের প্রশংসা করেন।

আখাউড়া পৌর এলাকার রাধানগর গ্রামের বাসিন্দা ‘দৈনিক কালের কন্ঠ’ পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি ও শিশু সংগঠক বিশ্বজিৎ পাল বাবুর সন্তান রুদ্রজিৎ পাল। 

মেধা বিকাশ প্রি ক্যাডেট স্কুলে প্রথম শ্রেণিতে পড়ে সে। রুদ্রজিৎ প্রায় তিন ঘণ্টা ধরে মাইকিং করে বলেছে, ‘শুনুন শুনুন শুনুন। একটি ঘোষণা শুনুন। আপনারা স্বাস্থ্য সচেতন থাকবেন। অকারণে ঘর থেকে বের হবেন না। ঘর থেকে বের হলে মুখে পড়ুন মাস্ক, হাতে পড়ুন গ্লাভস। দূরত্ব বজায় রাখবেন। নিয়মিত হাত ধোবেন। ঘরে থাকুন, সুস্থ থাকুন‘। 

রুদ্রজিতের কাকা প্রসেনজিৎ পাল সান্টু ও সুরজিত পাল অর্ণব এবং ধারাভাষ্যকার হিসেবে পরিচিত খোরশেদ আলম বাবু কার্যক্রমের সময় সঙ্গে ছিলেন।

শিশু রুদ্রজিতের এই উদ্যোগের প্রশংসা করেছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা। 

তিনি বলেছেন, এটি একটি ভালো উদাহরণ আখাউড়াবাসীর জন্য। স্বাস্থ্য সচেতনায় তার মাইকিং, নিজের হাতে লেখা লিফলেট
ও মাস্ক বিতরণ করছে সে। আশা করি এই শিশুর আহবানে সারা দিয়ে মানুষ সচেতন হবে। 

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, ‘শিশু রুদ্রজিতের এই কার্যক্রম আমাদের বিবেককে নাড়া দিয়ে জাগ্রত করবে। আশা করবো ওই শিশুর কাছ থেকে শিক্ষা নিয়ে
আমরা সরকারি নির্দেশনা মেনে চলবো। সত্যিই শিশুর উদ্যোগ প্রশংসার দাবিদার।

Source: Banglanews24.com

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৬৬,৪৪৫
সুস্থ
১৫৩,০৮৬
মৃত্যু
৩,৫১৩

সর্বশেষ

আক্রান্ত
২,৯৯৫
সুস্থ
১,১১৭
মৃত্যু
৪২
সূত্র: আইইডিসিআর

ভাষা সৈনিক চিকিৎসক

নিউজ

মুক্তমত

সংগঠন

হাসপাতাল